সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
যশোরে ব্যাংক-পোষ্টঅফিসে ব্যাপক জনসমাগম, নেই সামাজিক দূরত্ব | চ্যানেল খুলনা

যশোরে ব্যাংক-পোষ্টঅফিসে ব্যাপক জনসমাগম, নেই সামাজিক দূরত্ব

নাফি উজ জামান পিয়াল, যশোর প্রতিনিধি : করোনাভাইরাসের কারণে যশোর বর্তমানে লকডাউন চলছে।
সরকারি ঘোষণায় ছুটি অব্যাহত আছে। শহরের সরকারি ও বেসরকারি ব্যাংক ও পোষ্টঅফিস খোলা থাকায় গ্রাহকদের উপচেপড়া ভিড়ের কারণে চরম বিড়ম্বনা সৃষ্টি হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সরকার করোনাভাইরাস সচেতনতার জন্য গত ২৬ মার্চ থেকে দেশব্যাপী সাধারণ ছুটি ঘোষণা করে। তবে এ সময়ে দিনে মাত্র তিন ঘন্টার জন্য সরকারি ও বেসরকারি ব্যাংকের প্রধান শাখা খুলে রাখার নির্দেশনা দেন।
সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সীমিত আকারে লেনদেনের নির্দেশনা দেয়া হয়। এ পরিস্থিতিতে সোমবার ( ৬ এপ্রিল ) জেলা শহরের ব্যাংকগুলো বিপুল সংখ্যক গ্রাহকদের ভিড় দেখা যায়। একই অবস্থা বিরাজ করে শহরের প্রধান ডাক ঘরে।
শহরের মাইকপট্টি এলাকায় অবস্থিত অগ্রণী ব্যাংকের প্রধান শাখায় গিয়ে দেখা যায় বিপুল সংখ্যক লোক ব্যাংকের বাইরে মূল গেটের সামনে দাঁড়িয়ে আছেন। ঠাঁসাঠাঁসি হয়ে দাঁড়িয়ে থাকা এসব মানুষ ব্যাংকের মধ্যে প্রবেশ করতে চাইলেও ঢুকতে দেয়া হচ্ছে না। সাবিনা ইয়াসমিন নামে একজন গ্রাহক বলেন, আমি সকাল থেকে এখানে দাঁড়িয়ে আছি। কিন্তু ঢুকতে দেয়া হচ্ছে না।
ব্যাংকের দায়িত্বরত দারোয়ান বলেন, আমাদের নির্দেশনা আছে টাকা উত্তোলন ও জমা দেওয়ার জন্য লাইন দিয়ে দাঁড়াতে হবে। এরপর হ্যান্ড স্যানিটাইজার হাতে মেখে পর্যায়ক্রমে ভেতরে প্রবেশ করতে হবে। অথচ গ্রাহকরা তা মানতে চাচ্ছেন না। একসঙ্গে তারা ভেতরে ঢুকতে চাচ্ছেন। ব্যাংকের ব্যবস্থাপক জানান, পরিস্থিতি খুবই খারাপ। সবাইকে লাইনে দাঁড়াতে বলেছি।
কিন্তু তারা শৃঙ্খলা মানছেন না। তিনি বলেন, বিষয়টি আমার উর্ধ্বতন মহলকে বলেছি। তারা যশোর জেলা প্রশাসনের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন। এ পরিস্থিতিতে দুপুর সাড়ে ১২ টার দিকে একদল পুলিশ সেখানে উপস্থিত হয়ে গ্রাহকদের শৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে লেনদেনের ব্যবস্থা করেন। শুধু অগ্রণী ব্যাংক নয়, যশোর সোনালী ব্যাংক কর্পোরেট শাখা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, ইসলামী ব্যাংকসহ প্রতিটি ব্যাংকের সামনেই প্রচুর মানুষের ভিড় লক্ষ্য করা যায়।
এসব মানুষকে জড়ো হয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। যশোর এমকে রোডস্থ ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সামনে জড়ো হওয়া কয়েকজন গ্রাহক বলেন, ব্যাংকগুলোর অন্যান্য শাখা বন্ধ থাকায় এ অবস্থা হয়েছে। সব শাখা খোলা থাকলে এ পরিস্থিতি হতো না। আজিজুল ইসলাম নামে একজন গ্রাহক বলেন, মানুষের ভিড় সামলিয়ে ব্যাংকে ঢুকা দুস্কর হয়ে পড়েছে। করোনা ঝুঁকিতে রয়েছি। তারপরও প্রয়োজনের তাগিদে ব্যাংকে টাকা নিতে আসতে হয়েছে। কারণ সামনে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। এ বিষয়ে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ম্যানেজার মাহফুজুল ইসলাম বলেন, করোনা পরিস্থিতির মধ্যে আমরা সীমিত সময়ের জন্য ব্যাংক খুলে রেখেছি। লেনদেনের ক্ষেত্রে সামাজিক দূরত্ব বজায় রাখতে বিশেষ নির্দেশনা রয়েছে। গ্রাহকদের দল বেঁধে ব্যাংকে প্রবেশে কোনো নির্দেশনা নেই। এসব বিষয়ে সবাইকে সচেতন হওয়া উচিৎ। ব্যাংকের শাখাগুলো ছাড়াও যশোর প্রধান ডাক ঘরের সামনে বিপুল সংখ্যক মানুষের উপস্থিতি লক্ষ্য করা যায়।

https://channelkhulna.tv/

যশোর আরও সংবাদ

নো-ম‍্যান্সল‍্যান্ডে অস্থায়ী শহীদ মিনারে দু-বাংলার ভাষাপ্রেমীদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন

দৈনিক যশোর বার্তা’র মিলনমেলা ও বনভোজন অনুষ্ঠিত

বেনাপোলে শিশু ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

বিশ্ব ইজতেমার প্রথম পর্বে যোগ দিতে বেনাপোল চেকপোস্ট দিয়ে আসছে ভারতীয় মুসল্লি

শার্শায় দুটি ক্লিনিকে ভ্রাম‍্যমান আদালতের জরিমানা

শার্শায় মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।