সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
আগস্টব্যাপী কর্মসূচি আ.লীগের, স্বাস্থ্যবিধি মেনে পালনের আহ্বান | চ্যানেল খুলনা

আগস্টব্যাপী কর্মসূচি আ.লীগের, স্বাস্থ্যবিধি মেনে পালনের আহ্বান

১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদার সঙ্গে পালন করবে বাংলাদেশ আওয়ামী লীগ। প্রতিবারের মতো এবারও শোকার্ত বাঙালি জাতির সঙ্গে একাত্ম হয়ে আওয়ামী লীগ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করবে। তবে করোনা মহামারি বিবেচনায় সংক্রমণ রোধে যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনেই মাসব্যাপী শোক দিবসের কর্মসূচি পালন করতে সব স্তরের নেতাকর্মী-সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছে দলটি। দলের সকল সাংগঠনিক জেলা, মহানগর, উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ডসহ সব শাখাকেও কেন্দ্রের সঙ্গে সঙ্গতি রেখে কর্মসূচি পালনের অনুরোধ করা হয়েছে।
শোকের মাস আগস্ট মাস। এই মাসে বাংলাদেশে ইতিহাসের ভয়াবহতম হত্যাকাণ্ড ও নারকীয় গ্রেনেড হামলা সংঘটিত হয়েছে। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাণ্ডের কালিমালিপ্ত এক শোকের দিন। ১৯৭৫ সালের এই দিনে মানবতার শত্রু প্রতিক্রিয়াশীল ঘাতক চক্রের হাতে বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, বিশ্বের লাঞ্ছিত-বঞ্চিত-নিপীড়িত মানুষের মহান নেতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়।

শোকাবহ আগস্টে সমগ্র জাতির সঙ্গে একাত্ম হয়ে বাংলাদেশ আওয়ামী লীগ ও তার সহযোগী, ভ্রাতৃপ্রতিম ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক সংগঠন যথাযোগ্য মর্যাদা, শ্রদ্ধা ও ভালোবাসায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করবে।
আগস্টের শুরুর দিনটির প্রথম প্রহরে (৩১ জুলাই দিবাগত রাত ১২টা ১ মিনিট) ধানমন্ডি ৩২ নম্বর অভিমুখে আলোর মিছিল কর্মসূচি পালন করবে স্বেচ্ছাসেবক লীগ ও বাংলাদেশ ছাত্রলীগ। ১ আগস্ট বিকেল ৩টায় বঙ্গবন্ধু ভবন চত্বরে কৃষক লীগের উদ্যোগে রক্তদান ও প্লাজমা সংগ্রহ কর্মসূচি এবং মাসব্যাপী সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করবে বাংলাদেশ কৃষকলীগ।

৫ আগস্ট সকাল ৯টায় ধানমন্ডি আবাহনী ক্লাব প্রাঙ্গণে শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষে শ্রদ্ধা অর্পণ মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগসহ সহযোগী সংগঠন। এদিন সকাল ১০টায় বনানী কবরস্থানে শ্রদ্ধা জানানো হবে। ৫ থেকে ৮ আগস্ট পর্যন্ত এতিম ও দুঃস্থ মানুষদের মাঝে খাবার বিতরণ করা হবে।

৬ আগস্ট বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে ভার্চুয়াল সভা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত হবে। সকাল ১০টায় বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন এবং কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ও সহযোগী সংগঠন। এদিন বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে মৎস্যজীবী লীগ এ আলোচনা সভার আয়োজন করবে। এছাড়া শোকের মাস ঘিরে ১১ আগস্ট আলোচনা সভা আয়োজন করেছে বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ। আর ১৩ আগস্ট থেকে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে তিন দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করবে স্বেচ্ছাসেবক লীগ। ১৪ আগস্ট বনানী কবরস্থান মসজিদে কোরআন খতম ও দোয়া মাহফিল আয়োজন করবে যুবলীগ।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বিভিন্ন কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ। সূর্যোদয়ের ক্ষণে বঙ্গভবন এবং কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে সংগঠনের সকল স্তরের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করে কালো পতাকা উত্তোলন করা হবে। সকাল ৯টায় ধানমন্ডি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী অংশগ্রহণের সাপেক্ষে কর্মসূচিতে সময় সমন্বয় করা হবে। এছাড়া ঢাকা মহানগর আওয়ামী লীগ সহযোগী সংগঠনসহ মহানগরের প্রতিটি শাখার নেতাকর্মীরা স্বাস্থ্যবিধি মেনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবে।

এদিন সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন, ফতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এই কর্মসূচিতে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল অংশ নেবে। বাদ জোহর দেশের সব মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল এবং সুবিধামতো সময়ে মন্দির-প্যাগোডা-গির্জায় বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হবে। দুপুরে অসচ্ছল এতিম ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হবে। বাদ আছর বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে মিলাদ ও দোয়া মাহফিল হবে।

১৭ আগস্ট ২০০৫ সালে সারাদেশে সিরিজ বোমা হামলাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন করবে বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ। সাংগঠনিক ইউনিটে কালো পতাকা উত্তোলন ও এক মিনিট নীরবতা পালন করবে ছাত্রলীগ। ১৮ আগস্ট শোক দিবস উপলক্ষে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের এক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হবে। ২০ আগস্ট বাংলাদেশ যুব মহিলা লীগের আলোচনা সভা হবে। দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করবে যুবলীগ।

একুশে আগস্ট শুক্রবার সকাল ১০টায় বঙ্গবন্ধু এভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গ্রেনেড হামলা দিবসের কর্মসূচি আওয়ামী লীগসহ ঢাকা মহানগর উত্তর দক্ষিণ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পালন করবেন। ২২ আগস্ট ভার্চুয়াল পদ্ধতিতে তাঁতী লীগের আলোচনা সভা ও মহিলা আওয়ামী লীগের আলোচনা সভা হবে। একুশে আগস্ট নারকীয় গ্রেনেড হামলার ওপর ভার্চুয়াল আলোচনা সভার করবে বাংলাদেশ ছাত্রলীগ। ২৪ আগস্ট নারী নেত্রী আইভি রহমান স্মরণে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন, দোয়া ও মিলাদ মাহফিলে অংশগ্রহণ করবে আওয়ামী লীগসহ ঢাকা মহানগর ও সহযোগী সংগঠন। ২৫ আগস্ট ভার্চুয়াল পদ্ধতিতে জাতীয় শোক দিবসের আলোচনা সভা করবে যুবলীগ।

২৬ আগস্ট দুপুর সাড়ে ৩টায় ভার্চুয়াল পদ্ধতিতে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করবে জাতীয় শ্রমিক লীগ। ২৮ আগস্ট গ্রেনেড হামলা দিবসের আলোচনা সভা করবে যুব মহিলা লীগ। ১৫ আগস্ট ও ২১ আগস্টের হোতা পলাতক আসামিদের দেশে ফেরত এনে বিচারের রায় কার্যকর করার দাবিতে ২৯ আগস্ট মানববন্ধন করবে মহিলা শ্রমিক লীগ। ৩০ আগস্ট ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের আয়োজনে এক আলোচনা সভা হবে। ৩১ আগস্ট ছাত্রলীগের উদ্যোগে এক আলোচনা সভা ও মাতৃভূমির মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদা এবং ভাবগম্ভীর পরিবেশে স্বাস্থ্যসুরক্ষা বিধিমালা পালনের জন্য দল ও দলের সকল সহযোগী সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং সংস্থার সব স্তরের নেতাকর্মী-সমর্থক ও দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

https://channelkhulna.tv/

রাজনীতি আরও সংবাদ

খুলনায় বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ অনুষ্ঠিত

দুর্বৃত্তদের হামলায় আহত আ’লীগের নির্বাচনি ক্যাম্পের পাহারাদার পেলে প্রধানমন্ত্রীর চেক

কুকি-চিনের ভেতরেও বিএনপি খুঁজছে সরকার : মঈন খান

নগর স্বেচ্ছাসেবক লীগের যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালন

ইসলামের নীতি ও আদর্শ প্রতিষ্ঠার মাধ্যমেই রাষ্ট্রে শান্তি প্রতিষ্ঠা সম্ভব : ফজলে বারী মাসউদ

শেখ সুজনের মায়ের সুস্থতা কামনায় শেখ রাসেল পরিষদের দোয়া মাহফিল

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।