দক্ষিণ পশ্চিমাঞ্চলের প্রথম ভিডিও নিউজ পোর্টাল

ড. কামাল ২৫ মার্চ রাতে বিট্রে করেছিলেন: শেখ সেলিম – চ্যানেল খুলনা

খুলনা, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, মঙ্গলবার, ৪ আগস্ট ২০২০

 সর্বশেষ সংবাদ:

ড. কামাল ২৫ মার্চ রাতে বিট্রে করেছিলেন: শেখ সেলিম

চ্যানেল খুলনা প্রকাশিত হয়েছে: বৃহস্পতিবার, ৯ জানুয়ারি ২০২০, ৬:৩১ : অপরাহ্ণ

চ্যানেল খুলনা ডেস্কঃ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, ড. কামাল হোসেন একাত্তরের ২৫ মার্চ রাতে বাংলাদেশের সাথে বিট্রে করেছিলেন। বঙ্গবন্ধু ডকুমেন্ট দিয়েছেন… লিখে দাও… ওই রাতে সে (ড. কামাল) পাকিস্তানের কাছে সারেন্ডার করেন। তিনি বাংলাদেশের সাথে বিট্রে করেছেন।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) কৃষিবিদ ইনস্টিটিউটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মঞ্চে উপস্থিত তোফায়েল আহমেদের উদ্দেশে শেখ সেলিম বলেন, কি তোফায়েল ভাই, সারেন্ডার করছিল না?

তিনি বলেন, সেইদিন সারেন্ডার করে বউ-বাচ্চাকে নিয়ে পাকিস্তান চলে গেছেন। বঙ্গবন্ধু যখন মুক্তি পেলেন তখন বললেন— আমার কামাল কোথায়? বঙ্গবন্ধু তো অত জানতেন না। পরে তিনি ওখান থেকে তাকে সাথে নিয়ে বাংলাদেশে আসেন। না হলে তিনি (ড. কামাল) পাকিস্তানেই থেকে যেতেন।

শেখ সেলিম আরও বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। আমাদের নেত্রী শেখ হাসিনা, ওয়াজেদ মিয়া, শেখ রেহানা, জয়, পতুল জার্মানিতে ছিল। সেখানে ড. কামাল হোসেনকে বলা হলো আপনি একটা স্টেটমেন্ট দেন। তখন তিনি ফরেন মিনিস্টার, তিনি স্টেটমেন্ট দেন নাই। সেদিন বঙ্গবন্ধুর হত্যার দিন দেশেও আসেন নাই, ওখানেই থেকে গেলেন।

ড. কামাল হোসেনকে উদ্দেশ্য করে তিনি বলেন, ১/১১-এর সময় ফখরুদ্দিনের উপদেষ্টা ছিল, আর এখন বলে জনগণ ক্ষমতার মালিক, তখন মালিকানা কোথায় ছিল? ক্যান্টনমেন্টে? তাদেরই তো পা চাটছিলেন আপনি।

সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান। বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, প্রচার সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, সংসদ সদস্য আসলামুল হক, মেয়র প্রার্থী আতিকুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি প্রমুখ।

বিশ্বজুড়ে করোনাভাইরাস পরিস্থিতি

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১৮,৫৭০,১৪৮
সুস্থ
১১,৭৬৯,১৫৮
মৃত্যু
৭০০,৩৬৩
জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
দিন
:
ঘণ্টা
:
মিনিট
:
সেকেন্ড
Copy link
Powered by Social Snap