সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
বাগেরহাটে শুরু হয়েছে স্কুল পর্যায়ের ভার্চুয়াল বিতর্ক প্রতিযোগিতা | চ্যানেল খুলনা

বাগেরহাটে শুরু হয়েছে স্কুল পর্যায়ের ভার্চুয়াল বিতর্ক প্রতিযোগিতা

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে করোনা সচেতনতা মূলক আন্তঃউপজেলা স্কুল পর্যায়ের ভার্চুয়াল বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়েছে। করোনা দুর্যোগের মধ্যেও শিক্ষার্থীদের সৃজনশীল প্রতিভার বিকাশ ও করোনা সম্পর্কে সচেতনতা সৃষ্টির জন্য জেলা প্রশাসনের উদ্যোগে এ বিতর্ক প্রতিযোগীতার আয়োজন করা হয়। বাগেরহাটে এ ধরণের আয়োজন এই প্রথম। যেখানে বিতর্কে বাগেরহাটের ৯ টি উপজেলার প্রত্যন্ত অঞ্চলের বিদ্যালয়ের শিক্ষার্থীরাও স্বত:স্ফুর্ত সাবলিল অংশ গ্রহন করছেন। যা জেলাব্যাপী শিক্ষার্থী,অভিভাবক ও শিক্ষকদের মধ্যে ব্যাপক উৎসাহের সৃষ্টি করেছে।
এই আয়োজনের উদ্যোক্তা বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ব্যক্তি সচেতনতা মূল নিয়ামক’ শীর্ষক আন্তঃজেলা অনলাইন বিতর্ক প্রতিযোগিতায় বাগেরহাট এর নয়টি উপজেলা ও পৌরসভাকে নিয়ে মোট দশটি দল গঠন করা হয়েছে। সচেতনতা সৃষ্টি ও শিশুর প্রতিভা বিকাশের লক্ষ্যে স্কুল পর্যায়ে এই আন্তঃউপজেলা ভার্চুয়াল বিতর্কের আয়োজন। করোনার এ সময়ে ঘরে থাকা শিশুরাও এ ধরণের আয়োজনে উজ্জিবিত হচ্ছে। তাছাড়া জ্ঞানভিত্তিক যুক্তিবাদী সমাজ বিনির্মানের পাশাপাশি প্রযুক্তির সাবলিল ব্যবহারের ক্ষেত্রেও“আন্তঃউপজেলা স্কুল পর্যায়ের ভার্চুয়াল বিতর্ক প্রতিযোগিতা” সহায়ক। এমন আয়োজন পর্যায়ক্রমে আরও অনুষ্ঠিত হবে বলে তিনি উল্লেখ করেন।
প্রতিযোগীতার বিচারক প্রফেসর চৌধুরী আ. রব, প্রফেসর বুলবুল কবীর, অধ্যক্ষ খোন্দকার আছিফ উদ্দিন রাখী, বাগেরহাট ফাউন্ডেশনের সম্পাদক আহাদ উদ্দিন হায়দার, অ্যাডভোকেট পারভিন আহমেদ, শিক্ষিকা আবিদা সুলতানা বলেন, সচেতনতা সৃষ্টি ও শিশুতোষ মনোজাগতিক বিকাশ সাধনের লক্ষ্যে ‘স্কুল পর্যায়ে আন্তঃউপজেলা ভার্চুয়াল বিতর্ক প্রতিযোগীতার এ আয়োজন অত্যন্ত প্রসংশনীয়। অংশ গ্রহনকারী শিক্ষার্থীরাও যুক্তি পাল্টা যুক্তির মধ্যদিয়ে প্রাণবন্ত বিতর্ক করছে।
ডিডিএলজি দেবপ্রসাদ পাল, এডিসি কামরুল ইসলাম, রেজাউল করিম, এডিএম মো: শাহীনুজ্জামান, ইউএনও মুছাব্বেরুল ইসলাম ও মাফফারা তাসনিন এবং ষাটগম্বুজ ইউপি চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু বলেন, করোনা দুর্যোগে গোটা বিশ্ব যখন দৃশ্যত: উৎকণ্ঠিত, তখন এ বিষয়ে বিতর্ক প্রতিযোগীতার মাধ্যমে শিক্ষার্থীরা নানা তথ্য-উপাত্ত উপস্থাপন করে আয়োজনের সার্থকতা প্রমান করছে।
বাগেরহাট সদর আসসের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময় বলেন, পীর খান জাহানের(র:) স্মৃতি ধন্য সুন্দরবন সংলগ্ন উপকূলীয় বাগেরহাট জেলায় ‘স্কুল পর্যায়ের ভার্চুয়াল বিতর্ক প্রতিযোগিতা’ এই প্রথম। করোনাকালিন এই সময়ে ঘরবন্দি শিক্ষার্থীরা প্রতিভা বিকাশের পাশাপাশি অবসাদ কাটিয়ে উজ্জিবিত হয়ে উঠছে। তারা স্বত:স্ফুর্ত সাবলিল অংশ গ্রহন করছে। তিনি অনলাইন এ আয়োজনের জন্য জেলা প্রশাসনকে অভিনন্দন জানান।
সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অ্যাড. শরীফা খানম, জেলা কালচারাল অফিসার রফিকুল ইসলাম, কলেজ শিক্ষক শহীদুল ইসলাম ও আ. সালাম, স্কুলশিক্ষিকা ফারহানা আক্তার, ঝিমি মন্ডল, লাভলী মল্লিক, মিলকী রেজা, শিক্ষার্থী তাসমিয়া আপন, শেখ জামির হাসান ও সাবিহা আফরোজ মনে করেন, এ ধরণের সৃজনশীল আয়োজন অব্যাহত রাখা এবং দেশব্যপী অনুষ্টিত হওয়া উচিৎ।

https://channelkhulna.tv/

বাগেরহাট আরও সংবাদ

ফকিরহাটে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

ফকিরহাটে বীর মুক্তিযোদ্ধা শিব প্রসাদকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

ফকিরহাটে বিষ পানে স্কুল ছাত্রীর বিষ পানে আত্মহত্যা

নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন : কেসিসি মেয়র

ফকিরহাটে ফসল কর্তন ও কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজ সংলগ্ন নদী শাসনে বাপাউবোর প্রকৌশলী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।