সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
২০০০তম দিনে পা রাখল ইউএস-বাংলা | চ্যানেল খুলনা

২০০০তম দিনে পা রাখল ইউএস-বাংলা

চ্যানেল খুলনা ডেস্কঃ ইউএস-বাংলা এয়ারলাইন্স বাংলাদেশের একটি বেসরকারি বিমান সংস্থা। দেশের জনপ্রিয় উড়োজাহাজ সংস্থাটি আকাশে ওড়ার ২০০০তম দিনে পা রেখেছে। ২০১৪ সালের ১৭ জুলাই দুটি কানাডার বোম্বারডিয়ার তৈরি ৭৬ আসন বিশিষ্ট ড্যাশ৮-কিউ৪০০ সিরিজের এয়ারক্রাফট দিয়ে ঢাকা-যশোর রুটে আকাশে প্রথম ডানা মেলে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

আকাশে ডানা মেলার শুরু থেকেই নিজস্ব ক্যাটারিং, নিজস্ব টেইলারিংসহ ইন-হাউস ট্রেনিং সুবিধা, আন্তর্জাতিক মানসম্পন্ন ইন-ফ্লাইট সার্ভিস দিয়ে যাত্রীদের নজর কেড়েছে ইউএস-বাংলা। এক বছরের মধ্যে দেশের অভ্যন্তরে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, বরিশাল, রাজশাহী রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে সংস্থাটি।

২০১৬ সালের ১৫ মে ঢাকা-কাঠমান্ডু রুটে ফ্লাইট পরিচালনার মাধ্যমে আন্তর্জাতিক পরিমণ্ডলে যাত্রা শুরু করে ইউএস-বাংলা। বর্তমানে ঢাকা থেকে কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে। পাশাপাশি চট্টগ্রাম থেকে কলকাতা, চেন্নাই, দোহা ও মাস্কাট রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করছে তারা। বাংলাদেশের বিমান পরিবহনে ইউএস-বাংলাই একমাত্র বিমান সংস্থা, যারা কি না চীনের গুয়াংজু ও ভারতের চেন্নাই রুটে ফ্লাইট পরিচালনা করছে। বর্তমানে প্রতি সপ্তাহে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুট মিলিয়ে ৪০০টির বেশি ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৪টি ব্র্যান্ডনিউ এটিআর৭২-৬০০ এবং ৩টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট রয়েছে। চলতি মাসেই আরও দুটি ব্র্যান্ডনিউ এটিআর৭২-৬০০ এয়ারক্রাফট যুক্ত হতে যাচ্ছে ইউএস-বাংলার বিমান বহরে।

যাত্রীসেবার অনন্য নজির স্থাপন করায় সেরা এয়ারলাইন্সের স্বীকৃতিও পেয়েছে সংস্থাটি। গত ২০০০ দিনে ইউএস-বাংলা এয়ারলাইন্সের শতকরা প্রায় ৯০ ভাগের অধিক অন-টাইম ফ্লাইট পরিচালনার রেকর্ড রয়েছে। অভ্যন্তরীণ রুটে মোট যাত্রী সংখ্যার ৪০ ভাগের অধিক যাত্রী বহন করছে ইউএস-বাংলা। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে প্রায় আড়াই হাজার ট্রাভেল এজেন্ট রয়েছে ইউএস-বাংলার। দেশে-বিদেশে প্রায় ১৫০০ জন কর্মকর্তা-কর্মচারী রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সে।

ইউএস-বাংলার টিকিট সংগ্রহ করার জন্য রয়েছে অনলাইন বুকিং সুবিধা। হোম ডেলিভারি সুবিধাও রয়েছে। সারা দেশে নিজস্ব সেলস অফিস ৩০টি। এছাড়া কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, গুয়াংজু, কানাডা, নিউইয়র্কেও রয়েছে নিজস্ব সেলস অফিস। ফ্রিকোয়েন্ট ফ্লাইয়ারদের জন্য রয়েছে স্কাইস্টার প্যাকেজ। যার মাধ্যমে শুধু টিকিটের সুবিধাই নয়, যাত্রীরা বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানে বিভিন্ন ধরনের প্যাকেজ সুবিধাও পেয়ে থাকেন।

ইউএস-বাংলা এয়ারলাইন্স শুধু যাত্রীই পরিবহন করে না, বিভিন্ন অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক গন্তব্যে কার্গোও পরিবহন করে থাকে। প্রতিষ্ঠার পর থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স দেশের বিভিন্ন শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক প্রতিষ্ঠানসহ বিভিন্ন খেলাধুলার উন্নয়নের সঙ্গে জড়িয়ে আছে।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।