সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সাতক্ষীরায় এক ট্রাক সরকারি গম জব্দ | চ্যানেল খুলনা

সাতক্ষীরায় এক ট্রাক সরকারি গম জব্দ

সাতক্ষীরা প্রতিনিধিঃপাচারকালে সাতক্ষীরা সদরের আলীপুর চেকপোস্ট এলাকা থেকে এক ট্রাক সরকারি গম জব্দ করেছে গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার বেলা ৩টার দিকে ট্রাক ভর্তি গমগুলো জব্দ করা হয়। তবে পুলিশ বলছে, আমরা যাচাই বাছাই করছি। সরকারি প্রকল্পের এ গমের বিষয়ে সঠিক কাগজপত্র দেখাতে না পারলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ট্রাক চালক ও হেলপারকে।

জানা গেছে, সরকারি এ গমগুলো জেলার কালিগঞ্জ উপজেলার বসন্তপুর খাদ্য গুদাম থেকে পাটকেলঘাটা থানা সদরের গোবিন্দ ফ্লাওয়ার মিলে নেয়া হচ্ছিল।সরকারি এ গমের ক্রেতা কালিগঞ্জ উপজেলার নলতা এলাকার আব্দুল্লাহর ছেলে ডিও ব্যবসায়ী শহিদুল ইসলাম, একই এলাকার বাবলু মাস্টার, আরশাদ আলী, খলিলুর রহমান খলিল, নুর, আব্দুল ও খালিদ হোসেন। এ সিন্ডিকেটটি বসন্তপুর খাদ্য গুদাম থেকে গম, ধান ও চাল ক্রয়-বিক্রয় করেন।

পাটকেলঘাটা থানা সদরের গোবিন্দ ফ্লাওয়ার মিলের মালিক গোবিন্দ কুমার বলেন, আমি কালিগঞ্জের ব্যবসায়ী খলিলুর রহমানের কাছ থেকে ৪৫ টন ৫০০ কেজি গম ক্রয় করেছি। প্রতি কেজি ২৩ টাকায়। এর মধ্যে একটি ট্রাক পুলিশ আটক করেছে।

কালিগঞ্জ উপজেলার বসন্তপুর খাদ্য গুদাম কর্মকর্তা মিলন কুমার বিশ্বাস জানান, আজ (বৃহস্পতিবার) গুদাম থেকে ৪৫ টন ৫০০ কেজি সরকারি গম ডেলিভারি দেয়া হয়েছে। গমগুলো কাবিখা প্রকল্পের। কেউ সেগুলো কালোবাজারে নিয়ে গেল কিনা সেটি আমি জানি না। আমার গেটের বাইরে গেলে তার দায়িত্ব আমার নয়। আটকের ব্যাপারেও আমি কিছু জানি না।

সাতক্ষীরা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মহিদুল ইসলাম বলেন, সরকারি গম পাচার হচ্ছে এমন সন্দেহে গম ভর্তি ট্রাকটি আটক করা হয়েছে।যাচাই বাছাই করা হচ্ছে।যাচাই বাছাই শেষে সঠিক কাগজপত্র দেখাতে না পারলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।ট্রাকে ৩২৬ বস্তা গম রয়েছে।

প্রসঙ্গত, গত ২৭ মে রাতে কালিগঞ্জের মনিমুক্তা রাইচ মিল গোডাউন থেকে ৫০ টন সরকারি গম উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় প্রকল্প সভাপতি শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য পবিত্র কুমার মন্ডল, মনিমুক্তা রাইস মিলের ম্যানেজার মুজাহিদুল ইসলাম ও মনিমুক্তা রাইস মিল মালিকের ছেলে মনিরুজ্জামান মনিকে আটক করে পুলিশ।

পরে দুদকের পক্ষ থেকে আটক তিনজনসহ ছয়জনকে আসামি করে কালিগঞ্জ থানায় মামলা করেন দুদক সমন্বিত জেলা কার্যালয় খুলনার পরিদর্শক নীল কমল পাল। পুলিশের পক্ষ থেকে পৃথক একটি জিডি করা হয়। পরবর্তীতে আদালতের আদেশে গমগুলো আম্ফান দুর্গত মানুষে মাঝে বিলিবন্টন করে পুলিশ।

https://channelkhulna.tv/

সাতক্ষীরা আরও সংবাদ

জলাবদ্ধতা ও পরিবেশ সমস্যা সমাধানের ২০ এপ্রিল খুলনায় দিনব্যাপী নদী মেলা

ঢাবিতে সুযোগ পেয়েও ভর্তি অনিশ্চিত তালার নয়মি সরকার

তালার খলিলনগরে ১৩১৫ পরিবারের মাঝে চাল বিতরণ

তালায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

সাতক্ষীরায় পানির প্রতিষ্ঠান সীলগালা : ৩০ হাজার টাকা জরিমানা ও

তালায় ফাগুন সমীরণ ও পিঠা উৎসব অনুষ্ঠিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।