সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
দক্ষিণে বিএনপির প্রার্থী ইশরাক, উত্তরে তাবিথ | চ্যানেল খুলনা

দক্ষিণে বিএনপির প্রার্থী ইশরাক, উত্তরে তাবিথ

চ্যানেল খুলনা ডেস্কঃঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী চূড়ান্ত করা হয়ছে। ঢাকা দক্ষিণের মেয়র পদে খোকাপুত্র প্রকৌশলী ইশরাক হোসেন এবং উত্তরের মেয়র পদে তাবিথ আউয়ালকে চূড়ান্তভাবে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে।

শনিবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন রাজনৈতিক কার্যালয়ে মেয়র পদে দুই প্রার্থীর নাম ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ডিএনসিসি ও ডিএসসিসি নির্বাচনের জন্য বিএনপির পক্ষ থেকে মোট তিনজন মনোনয়নপত্র উত্তোলন ও জমা দেন। উত্তরের জন্য মনোনয়নপত্র উত্তোলন ও জমা দেন তাবিথ আউয়াল ও ড. আসাদুজ্জামান রিপন। আর দক্ষিণের জন্য মনোনয়নপত্র উত্তোলন ও জমা দেন বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন।

মেয়র প্রার্থী চূড়ান্ত করতে শনিবার বিকাল সাড়ে ৪টায় বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা বৈঠকে বসেন। বৈঠক শেষে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেন বিএনপির মনোনয়ন বোর্ড। সাক্ষাৎকার শেষে ইশরাক হোসেন ও তাবিথ আউয়ালকে চূড়ান্তভাবে মনোনয়ন দেওয়া হয়।

২৩ ডিসেম্বর রাতে অনুষ্ঠিত বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে উত্তর সিটি করপোরেশনের জন্য তাবিথ আউয়াল এবং দক্ষিণ সিটি করপোরেশনের জন্য ইশরাক হোসেনকে চূড়ান্ত করে বিএনপির হাইকমান্ড। তবে বিষয়টিকে গণতান্ত্রিক মোড়ক দিতে বাছাই প্রক্রিয়ার ভেতর দিয়ে যায় বিএনপি।

মনোনয়ন বোর্ডের সদস্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, জমিরউদ্দীন সরকার, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ড. আব্দুল মঈন খান, ইকবাল হাসান মাহমুদ টুকু ও সেলিমা রহমান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার তারিখ ৩১ ডিসেম্বর, যাচাই-বাছাই ২ জানুয়ারি আর প্রত্যাহার ৯ জানুয়ারি। প্রতীক বরাদ্দ ১০ জানুয়ারি। পুরো নির্বাচন অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

জেলেনস্কির সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।