সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ইবতেদায়িতে দারুল কুরআন সিদ্দিকীয়া ও জেডিসিতে খুলনা কামিল মাদ্রাসা এগিয়ে | চ্যানেল খুলনা

ইবতেদায়িতে দারুল কুরআন সিদ্দিকীয়া ও জেডিসিতে খুলনা কামিল মাদ্রাসা এগিয়ে

চ্যানেল খুলনা ডেস্কঃজুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) ও ইবতেদায়ি শিক্ষা সমাপনীর ফলাফলে দু’টি মাদ্রাসা এগিয়ে রয়েছে। খুলনার শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে ইবতেদায়ি শিক্ষা সমাপনীতে দারুল কুরআন সিদ্দিকীয়া কামিল মাদ্রাসা এবং জেডিসিতে খুলনা কামিল মাদ্রাসা জিপিএ-৫ এ এগিয়ে রয়েছে।
প্রাপ্ত তথ্যমতে, খুলনায় এবছর ইবতেদায়ী শিক্ষা সমপানীতে জিপিএ-৫ এ দারুল কুরআন সিদ্দিকীয়া কামিল মাদ্রাসা এগিয়ে রয়েছে। অত্র প্রতিষ্ঠান থেকে ইবতেদায়ীতে ৯২ জন অংশ নিয়ে পাস করেছে শতভাগ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩৭ জন। ইবতেদায়িতে ফলাফল ও জিপিএ-৫ এ দ্বিতীয় স্থান অর্জন করেছে খুলনা কামিল মাদ্রাসা। অত্র প্রতিষ্ঠান থেকে ৬৩ জন অংশ নিয়ে শতভাগ পাস করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৪ জন। এছাড়া মোহাম্মদ নগর মহিলা ফাজিল মাদ্রাসা থেকে ৪৯ জন অংশ নিয়ে শতভাগ পাস করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১০ জন।
খাঁন-এ সবুর মহিলা ফাজিল মাদ্রাসা থেকে ৬২ জন অংশ নিয়ে শতভাগ পাস করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৫ জন। খুলনা নেছারিয়া কামিল মাদ্রাসা থেকে ৯১ জন অংশ নিয়ে শতভাগ পাস করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৩ জন। মোহাম্মদ নগর ইসলামিয়া দাখিল মাদ্রাসা থেকে ১৩ জন অংশ নিয়ে শতভাগ পাস করেছে।
এদিকে, জেডিসিতে খুলনায় জিপিএ-৫ এ এগিয়ে রয়েছে খুলনা কামিল মাদ্রাসা। অত্র প্রতিষ্ঠান থেকে ৯১ জন অংশ নিয়ে শতভাগ পাশ করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১২ জন। এছাড়া জেডিসিতে ফলাফল ও জিপিএ-৫ এ দ্বিতীয় স্থান করেছে দারুল কুরআন সিদ্দিকীয়া কামিল মাদ্রাসা। এ প্রতিষ্ঠান থেকে ৭৮ জন অংশ নিয়ে পাস করেছে শতভাগ। জিপিএ-৫ পেয়েছে ৭ জন। এছাড়া মোহাম্মদ নগর মহিলা ফাজিল মাদ্রাসা থেকে ৫২ জন অংশ নিয়ে পাস করেছে শতভাগ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৭ জন। খাঁন-এ সবুর মহিলা ফাজিল মাদ্রাসা থেকে ৫৮ জন অংশ নিয়ে পাস করেছে ৫৮ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫ জন। তালিমুল মিল্লাত রহমানিয়া ফাজিল মাদ্রাসা থেকে ৭৩ জন অংশ নিয়ে পাস করেছে শতভাগ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪ জন। খুলনা নেছারিয়া কামিল মাদ্রাসা থেকে ৭৭ জন অংশ নিয়ে পাস করেছে ৭৬ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২ জন। মিরের ডাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে ৫৫ জন অংশ নিয়ে পাশ করেছে ৫১ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২ জন এবং মোহাম্মাদ নগর ইসলামিয়া দাখিল মাদ্রাসা থেকে ৩৪ জন অংশ নিয়ে পাস করেছে ২৮ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ জন।
দারুল কুরআন সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ ইদ্রিস আলী  বলেন, ‘জিপিএ-৫ এ খুলনায় এ বছর ইবতেদায়ি শিক্ষা সমাপনীতে অত্র শিক্ষা প্রতিষ্ঠান প্রথম স্থান অধিকার করেছে। ভালো এ ফলাফলের জন্য তিনি প্রতিষ্ঠানের সকল শিক্ষক, অভিভাবক ও ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।’
খুলনা কামিল মাদ্রাসার অধ্যক্ষ আ খ ম যাকারিয়া এ প্রতিবেদককে বলেন, ‘জিপিএ-৫ এ খুলনায় এ বছর জেসিডিতে অত্র শিক্ষা প্রতিষ্ঠান প্রথম স্থান অর্জন করেছে। ভালো এ ফলাফলের জন্য সন্তোষ প্রকাশ করেছেন।’
খান-এ সবুর মহিলা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সালেহ আহমেদ এ ফলাফলে সন্তোষ প্রকাশ করেছেন।
মোহাম্মদ নগর মহিলা ফাজিল মাদরাসা অধ্যক্ষ হুমায়রা খাতুন ভালো ফলাফলের জন্য সন্তোষ প্রকাশ করেছেন।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

জেলেনস্কির সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।