সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
আজ আর্সেনালের বিপক্ষে ম্যানইউর মর্যাদার লড়াই | চ্যানেল খুলনা

আজ আর্সেনালের বিপক্ষে ম্যানইউর মর্যাদার লড়াই

ক্রীড়া ডেস্কঃব্রিটিশ ফুটবলে আর্সেনাল বনাম ম্যানচেস্টার ইউনাইটেড লড়াই নিয়ে এক সময় প্রচণ্ড আগ্রহ থাকত। অনেক সময় এই ম্যাচটাই ঠিক করে দিত লিগ চ্যাম্পিয়ন কারা হবে। আজ (বুধবার, ১ জানুয়ারি) নতুন বছরের প্রথম দিনে এই দুই দল আবার মুখোমুখি হচ্ছে। বাংলাদেশ সময় রাত ২টায় শুরু ম্যাচটি। কিন্তু ফুটবল মহল আর পাঁচটা ম্যাচের থেকে একে আলাদা গুরুত্ব দিচ্ছে না।

সাত বছর আগে স্যার অ্যালেক্স ফার্গুসনের কোচিংয়ে শেষ বার প্রিমিয়ার লিগ জেতে ম্যানচেস্টার ইউনাইটেড। আর্সেনাল শেষ লিগ শিরোপা জেতে আর্সেন ওয়েঙ্গারের আমলে ২০০৪ সালে। এ বার দু’দলই লিগ শুরুর আগে জানিয়েছিল, প্রথম চারে থাকা লক্ষ্য। কিন্তু এখন পর্যন্ত যা ছবিটা দাঁড়িয়েছে, পল পগবারা পঞ্চম স্থানে রয়েছে, চার নম্বর চেলসির থেকে ৪ পয়েন্ট পেছনে থেকে। আর দুঃসময়ের মধ্যে থাকা আর্সেনাল টেবিলের ১২ নম্বরে।

পরিস্থিতি বদলের আশায় আর্সেনাল উনাই এমেরিকে সরিয়ে নতুন ম্যানেজার করেছে পেপ গার্দিওলার সহকারী মিকেল আর্তেতাকে। যিনি ম্যান ইউ ম্যাচের আগে বলেছেন, ‘আমরাই ইংল্যান্ডের সব চেয়ে বড় ক্লাব। আমাদের তাই একটু হলেও সেই ঔদ্ধত্য খেলার মধ্যে দেখাতে হবে।’ যোগ করেছেন, ‘এমিরেটসে খেলা মানে বিপক্ষের কাছে ভয়ের কারণ। এখানে আর্সেনালের প্রতিপক্ষ শিবিরের লোক হয়ে আসতে ঘৃণাবোধ করতাম। আমার ছেলেদের এখন একটাই কাজ। গ্যালারির অবিশ্বাস্য সমর্থন কাজে লাগানো।’

সুলশার অবশ্য এমিরেটসে খেলতে হবে বলে আলাদা উদ্বেগে ভুগছেন না। বরং বলেছেন, ‘আমার ফরোয়ার্ড লাইন যে কোনো ক্লাবের কাছে ঈর্ষণীয়। আশা করছি ওরা নতুন বছরের প্রথম দিন হতাশ করবে না। এ বার সব বড় ম্যাচে ছেলেরা আলাদা তাগিদ নিয়ে খেলেছে। আর্সেনাল নিঃসন্দেহে বড় দল। এ বার যাই হোক, ওদের সঙ্গে ম্যান ইউয়ের ফুটবলাররা জার্সির মর্যাদা রাখবে বলেই আমার বিশ্বাস।’

সুলশার জানিয়েছেন, পগবার প্রথম দলে শুরু করার সম্ভাবনা উজ্জ্বল। গোড়ালির চোটের জন্য তিন মাস পর তিনি মাঠে ফিরেছেন। ‘যে অবস্থাতেই থাকুক, পগবার খেলার সৃষ্টিশীলতার সঙ্গে কোনো কিছুর তুলনা হয় না। যে কোনো মুহূর্তে সে ম্যাচে পার্থক্য গড়তে পারে,’ বলেন ম্যানইউ কোচ।

এ দিকে, পগবাকে নিয়ে নতুন জল্পনার ইঙ্গিত দিয়েছেন তার এজেন্ট মিনো রাইওলা। তিনি সরাসরি বলেন, ‘ম্যানচেস্টার ইউনাইটেডই পগবার যাবতীয় সমস্যার কারণ। এই ক্লাবটার বাস্তবের সঙ্গে যোগ নেই। কোনো স্বপ্ন দেখে না। কখনও আর এই ক্লাবে ফুটবলার বিক্রি করব না। ওখানে খেললে পেলে, ম্যারাডোনা, মালদিনিরাও নষ্ট হয়ে যেত।’ তার এজেন্ট পরিষ্কার জানিয়েছেন, পগবার সব চেয়ে ভালো সময় কেটেছে জুভেন্তাসে। তা হলে কি জানুয়ারিতে নতুন ক্লাবে চলে যাবেন ফরাসি তারকা? রাইওলা এ ব্যাপারে পরিষ্কার কি‌ছু বলেননি। সুলশার অবশ্য এই আলোচনাকে গুরুত্ব না দিয়ে মন্তব্য করেছেন, ‘পগবা বিশ্বের সেরা মিডফিল্ডার। কোনো অবস্থাতেই তাকে ছাড়ব না।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।