দক্ষিণ পশ্চিমাঞ্চলের প্রথম মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল

শরণখোলায় ঘর সহ কৃষকের সম্পত্তি দখল! | চ্যানেল খুলনা

খুলনা, ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, শনিবার, ৩১ অক্টোবর ২০২০

 সর্বশেষ সংবাদ:

শরণখোলায় ঘর সহ কৃষকের সম্পত্তি দখল!

চ্যানেল খুলনা প্রকাশিত হয়েছে: বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১০:৪৩ : অপরাহ্ণ

এম.পলাশ শরীফ, বাগেরহাট থেকেঃ বাগেরহাটের শরণখোলায় প্রতিপক্ষের বিরুদ্ধে এক কৃষকের বসত ঘর সহ তার ভোগ দখলীয় প্রায় দশ লাখ টাকার সম্পত্তি জবর দখল করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।
উপজেলার ধানসাগর ইউনিয়নের ধানসাগর গ্রামের বাসিন্দা মোঃ আশ্রাব আলী মাতুব্বরের ছেলে কৃষক মোঃ ফরিদ হোসেন মাতুব্বর এমন অভিযোগ করেন । অভিযোগে ফরিদ দাবী করেন, ২নং ধানসাগর মৌজার ৫৩০নং খতিয়ানের -২/৩ নং- দাগের প্রায় ৩৩ শতক সম্পত্তি তিনি কবলা সুত্রে প্রাপ্ত হয়ে দীর্ঘ বছর ধরে শান্তি পুর্ন ভাবে ভোগ দখল করে আসছিলেন। কিন্তু স্থানীয় বাসিন্দা মোকসেদ শেখ সহ একটি প্রভাবশালী মহলের ইন্দোনে একই এলাকার বাসিন্দা প্রতিপক্ষ মোঃ আবুল হোসেন তালুকদার নিজেকে ভুমিহীন দাবি করে (বুধবার) সকালে কৃষক ফরিদের ভোগ দখলীয় ওই সম্পত্তি সহ তার মধ্যে তুলে রাখা ঘরটি ও উক্ত জমি জোর পুর্বক দখল করে নেয় । এ সময় ফরিদ সহ তার পরিবারের সদস্যরা তাতে বাঁধা দিলে আবুল ও তার সহযোগীরা ফরিদ (৩৮) ও তার স্ত্রী রুনু বেগম (৩২) কে মারধর করে আহত করেন । আহতদের মধ্যে মিসেস- রুনু বেগমকে (বৃহস্পতিবার) সকালে শরনখোলা উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্র ভর্তি করা হয়েছে । ফরিদ আরো বলেন , জমি দখলের পর শরনখোলা থানায় অভিযোগ করেছি । কিন্তু কোন ফল পাইনি ।
এ বিষয়ে স্থানীয় কয়েক জন বাসিন্দা জানান , আবুলে হোসেনের এলাকায় ৩টি বাড়ী রয়েছে । ভুমিহীন দাবী করার বিষয়টি সঠিক নয় । তবে, এ ব্যাপারে প্রতিপক্ষ আবুল হোসেন তালুকদার বলেন , ফরিদের কোন জমি আমি দখল করি নাই । উক্ত জমি আমি চেয়ারম্যান মোঃ শাহজাহান দুলালের আমলে ভুমিহীন হিসেবে পেয়ে ছিলাম । কয়েক বছর আমি এলাকায় না থাকায় ফরিদরা ওই জমিতে একটি ঘর তুলেছিল । এখন পরিবার পরিজন নিয়ে সেই ঘরে আমি আশ্রয় নিয়েছি । এছাড়া মাপিটের কোন ঘটনা ঘটেনি । ওরা আমাকে জব্দ করার জন্য নাটক সাজিয়েছে ।
এ ব্যাপারে শরনখোলা থানার (ওসি) এস কে আব্দুল্লাহ আল সাইদ জানান , উভয় পক্ষকের কাগজ পত্র দেখে আইনী ব্যাবস্থা গ্রহন করা হবে ।

পুরাতন সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
Copy link
Powered by Social Snap