দক্ষিণ পশ্চিমাঞ্চলের প্রথম ভিডিও নিউজ পোর্টাল

ফরচুন ‘গ্লোবাল ৫০০’ এ জায়গা করে নিল শাওমি - চ্যানেল খুলনা

খুলনা, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০

 সর্বশেষ সংবাদ:

ফরচুন ‘গ্লোবাল ৫০০’ এ জায়গা করে নিল শাওমি

চ্যানেল খুলনা প্রকাশিত হয়েছে: মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ১০:২৫ : অপরাহ্ণ

অনলাইন ডেস্কঃযাত্রা শুরুর মাত্র নয় বছরের মধ্যে প্রথমবারের মতো ফরচুন ‘গ্লোবাল ৫০০’ তালিকায় জায়গা করে নিয়েছে চীনা প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। সম্প্রতি শাওমি করপোরেশনের এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়।৬৭ বছর ধরে ফরচুন গ্লোবাল ৫০০ ধারাবাহিকভাবে বিশ্বব্যাপী বিস্তৃত ৫০০ করপোরেশনের বার্ষিক র‍্যাঙ্কিং করে এবং তা ফরচুন ম্যাগাজিনে প্রকাশ করে। এই তালিকা করপোরেশনের আয় এবং মোট মুনাফার ভিত্তিতে তৈরি করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়,বিশ্বের সবচেয়ে কনিষ্ঠ কোম্পানি হিসেবে শাওমি ২০১৯ সালের ফরচুন গ্লোবাল ৫০০ তালিকায় ৪৬৮তম স্থান অর্জন করেছে।

এ প্রসঙ্গে শাওমির প্রধান নির্বাহী কর্মকর্তা লেই জুন বলেন, ‘নয় বছরে শাওমি ফরচুন গ্লোবাল ৫০০ তালিকায় জায়গা করে নিয়েছে। এটি গর্ব করার মতো অর্জন। গত কয়েক বছরে পরিকল্পনা, ব্যবস্থাপনা, উন্নয়নের মতো নানা বিষয়ে কাজ করা হয়েছে। অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক প্রতিযোগীদের সঙ্গে কঠিন প্রতিযোগিতার শাওমি এগিয়ে গেছে।’

২০১০ সালের এপ্রিল মাসে একটি ইন্টারনেট অব থিংস (আইওটি) প্ল্যাটফর্ম দ্বারা স্মার্টফোন ও স্মার্ট হার্ডওয়্যারসহ ইন্টারনেট কোম্পানিতে যুক্ত হয় শাওমি। গত জুন মাসে তারা ফরচুনস চায়না ৫০০ লিস্টেও ৫৩তম অবস্থানে জায়গা করে নেয়।

এদিকে আন্তর্জাতিক বাজার গবেষণা প্রতিষ্ঠান আইডিসির দেওয়া তথ্য অনুযায়ী, শিপমেন্ট সেলস ভলিউম অনুসারে শাওমি বিশ্বের চতুর্থ স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে জায়গা করে নিয়েছে।এদের বার্ষিক অগ্রগতির হার ৩২ দশমিক ২ শতাংশ।

বিশ্বজুড়ে করোনাভাইরাস পরিস্থিতি

বাংলাদেশে

আক্রান্ত
৩৮,২৯২
সুস্থ
৭,৯২৫
মৃত্যু
৫৪৪

বিশ্বে

আক্রান্ত
৫,৭৮১,৬৩৩
সুস্থ
২,৪৯৩,১০৬
মৃত্যু
৩৫৬,৮২৬
জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
দিন
:
ঘণ্টা
:
মিনিট
:
সেকেন্ড
Copy link
Powered by Social Snap