দক্ষিণ পশ্চিমাঞ্চলের প্রথম ভিডিও নিউজ পোর্টাল

পৃথিবী সমতল প্রমাণ করতে গিয়ে করুণ পরিণতি - চ্যানেল খুলনা

খুলনা, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০

 সর্বশেষ সংবাদ:

পৃথিবী সমতল প্রমাণ করতে গিয়ে করুণ পরিণতি

চ্যানেল খুলনা প্রকাশিত হয়েছে: মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ৮:০৮ : অপরাহ্ণ

চ্যানেল খুলনা ডেস্কঃনিজের বানানো রকেটে চড়ে ৫ হাজার ফুট উপরে উঠতে চেয়েছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক মাইক হিউজ। শেষ পর্যন্ত ওই রকেট মাঝ আকাশে ধ্বংস হয়েই প্রাণ হারাতে হয়েছে এই দুঃসাহসী ব্যক্তিকে। শনিবার ক্যালিফোর্নিয়া মরুভূমির বারস্টোর কাছে হিউজের রকেটটি ভয়ঙ্কর শব্দ হয়ে ধংস হয়ে যায়। বাষ্পশক্তিতে চালিত রকেটটি ওড়ার কিছুক্ষণ পরই মাঝ আকাশেই সেটি ধ্বংস হয়ে যায়। খবর বিবিসির।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে মাটিতে পড়ার আগে আকাশে থাকা অবস্থাতেই রকেটটিতে আগুন ধরে যেতে দেখা গিয়েছে। পৃথিবী আদতে সমতল- এমন ধারণায় বিশ্বাসী হিউজ রকেটটির সফল ওড়ার মাধ্যমে নিজের বিশ্বাস প্রমাণ করতে চেয়েছিলেন। শিক্ষানবীস রকেট নির্মাতাদের জন্য একটি নতুন টেলিভিশন সিরিজের অংশ হিসেবে হিউজের শনিবারের উড্ডয়নটি ভিডিও করা হচ্ছিল।

আমেরিকার সায়েন্স চ্যানেলে ওই সিরিজটি প্রচারিত হওয়ার কথা। ওয়াল্ডো স্টেকসকে সঙ্গে নিয়ে হিউজ তার রকেটটিকে ৫ হাজার ফুট উচ্চতায় নিতে চেয়েছিলেন বলে স্পেস ডটকম জানিয়েছে। পরে টুইটারে দেওয়া এক বিবৃতিতে সায়েন্স চ্যানেল বলেছে, হিউজ তার স্বপ্ন বাস্তবায়িত করার চেষ্টাতেই প্রাণ হারিয়েছেন।

হিউজ তার সহকর্মীদের নিয়ে নিজের অ্যাপল ভ্যালির বাড়ির পেছনের উঠোনে মাত্র ১৮ হাজার ডলারে এই রকেটটি বানান। ২০০২ সালে লিংকন টাউনে লিমুজিন নিয়ে ৩১ মিটারের বেশি লাফিয়ে বিশ্বরেকর্ড গড়েছিলেন ৬৪ বছর বয়সী এ ব্যক্তি। গত বছরের মার্চে নিজের বানানো একটি রকেট নিয়ে তিনি এক হাজার ৮৭০ ফুট উচ্চতায় উঠেছিলেন।

বিশ্বজুড়ে করোনাভাইরাস পরিস্থিতি

বাংলাদেশে

আক্রান্ত
৩৮,২৯২
সুস্থ
৭,৯২৫
মৃত্যু
৫৪৪

বিশ্বে

আক্রান্ত
৫,৭৮১,৭৫৯
সুস্থ
২,৪৯৪,১২৪
মৃত্যু
৩৫৬,৮৩৮
জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
দিন
:
ঘণ্টা
:
মিনিট
:
সেকেন্ড
Copy link
Powered by Social Snap