দক্ষিণ পশ্চিমাঞ্চলের প্রথম ভিডিও নিউজ পোর্টাল

পথেঘাটে মানুষ মারা যাচ্ছে-রিজভী - চ্যানেল খুলনা

খুলনা, ২৩শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, মঙ্গলবার, ৭ জুলাই ২০২০

 সর্বশেষ সংবাদ:

পথেঘাটে মানুষ মারা যাচ্ছে-রিজভী

চ্যানেল খুলনা প্রকাশিত হয়েছে: বুধবার, ২৭ মে ২০২০, ৮:৪০ : অপরাহ্ণ

চ্যানেল খুলনা ডেস্কঃআওয়ামী লীগের মন্ত্রীরা বাসায় হোম কোয়ারান্টিনে থেকে ভিডিও বার্তা পাঠাচ্ছে। মাঠের চিত্রের সাথে তাদের কোনো সংযোগ নেই। জনগণের সাথে তাদের কোনো সম্পৃক্ততা নেই’ লকডাউন শিথিলের কারণে বাংলাদেশের সংক্রমণের সংখ্যা প্রতিদিন বাড়ছে বলে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা লকডাউন শিথিল করে ভুল পথে হাঁটছেন। সারা পৃথিবীতে যখন মহামারি চলছে ঠিক সেই সময়ে বাংলাদেশে লকডাউন শিথিল করার কারণে পথে-ঘাটে নদীর তীরে মানুষ পড়ে মারা যাচ্ছে। প্রতিদিন করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। কিন্তু সরকার কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারছে না।”

মঙ্গলবার (১২ মে) সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জের বরপা এলাকায় তারাবো পৌরসভা বিএনপির সভাপতি নাসির উদ্দিনের বাড়িতে অসহায় গরীবদের মাঝে ত্রাণ বিতরণ সময় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, “বর্তমান সরকারের মানুষের কাছে কোনো জবাবদিহিতা নাই। রাতের আঁধারে আইন-শৃঙ্খলা বাহিনী তাদের ভোটের ব্যালট বাক্স ভরে দেয়। বিনা ভোটে নির্বাচিত সরকারের জনগণের কোনো প্রয়োজন নেই। সংসদে যারা আছে তারা সবাই তাদের অনুগত। সরকার যা বলে সরকারি দল বিরোধী দল সভায় প্রধানমন্ত্রী কথায় তালি দেয়। যে কারণে তাদের কোনো জবাবদিহিতা নাই, জনগণের কাছে কোনো দায়বদ্ধতা নেই। সরকার করোনার ভয়াবহতা শুরু হওয়ার পরেও তাদের নিজেদের একটি অনুষ্ঠান নিয়ে ব্যস্ত ছিল। এদিকে তারা কোনো খেয়াল দেয়নি। যে কারণে আজকে বাংলাদেশ করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে।”

তিনি বলেন, “আজকে তারাবো বিএনপি’র সভাপতি তার নিজের পকেটের পয়সা দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। আর সরকার সরকারি ত্রাণসামগ্রী নিয়ে মানুষের মধ্যে বিতরণ না করে দলীয় নেতাকর্মীদের মধ্যে বিতরণ করছেন। মানুষের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দেওয়ার কথা সরকারের। কিন্তু তারা তা করছে না। আওয়ামী লীগের মেম্বার চেয়ারম্যান অসহায় সাধারণ মানুষকে ত্রাণ না দিয়ে নিজেদের ঘরে পুকুরে খালে-বিলে খাটের নিচে তা লুকিয়ে রাখছে। আইনশৃঙ্খলা বাহিনী এসব সামগ্রী ওই সব মেম্বার চেয়ারম্যানদের বাড়ি থেকে উদ্ধার করছে। এতে প্রমাণিত হয় সরকার যে সাধারণ মানুষের কাছে ত্রাণ পৌঁছাতে ব্যর্থ হয়েছে।

রিজভী আহমেদ আরও বলেন, “করোনার প্রথম সারির যুদ্ধা চিকিৎসক, সাংবাদিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রতিদিনই কারোনায় আক্রান্ত হচ্ছেন। চিকিৎসক সাংবাদিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন কিন্তু তারা সঠিক চিকিৎসা পাচ্ছেন না। কিন্তু তাদের পর্যাপ্ত পিপিই প্রদান করা হয় নাই। কারণ সরকার আগে থেকে করোনা মোকাবিলার প্রস্তুতি গ্রহণ না করে নিজেদের একটি অনুষ্ঠান নিয়ে ব্যস্ত ছিলেন।”

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, “আওয়ামী লীগের মন্ত্রীরা বাসায় হোম কোয়ারান্টিনে থেকে ভিডিও বার্তা পাঠাচ্ছে। মাঠের চিত্রের সাথে তাদের কোনো সংযোগ নেই। জনগণের সাথে তাদের কোনো সম্পৃক্ততা নেই। যে কারণে তারা বিএনপির ত্রাণ বিতরণ নিয়ে নানা কথাবার্তা অপপ্রচার চালাচ্ছেন। দেশের দুর্যোগের সময় বিএনপি নেতাকর্মীরা সারাদেশে খালেদা জিয়া ও তারেক জিয়ার সৈনিকেরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন।”

এ সময় তারাবো পৌরসভা বিএনপির সভাপতি ও জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি নাসির উদ্দিনের সভাপতিত্বে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিশ্বজুড়ে করোনাভাইরাস পরিস্থিতি

বাংলাদেশে

আক্রান্ত
১৬৫,৬১৮
সুস্থ
৭৬,১৪৯
মৃত্যু
২,০৯৬

বিশ্বে

আক্রান্ত
১১,৭৪৬,৮২৬
সুস্থ
৬,৭৪১,৫৮৩
মৃত্যু
৫৪০,৮১০
জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
দিন
:
ঘণ্টা
:
মিনিট
:
সেকেন্ড
Copy link
Powered by Social Snap