দক্ষিণ পশ্চিমাঞ্চলের প্রথম ভিডিও নিউজ পোর্টাল

দেশে আরো ৪০ জনের মৃত্যু, আক্রান্ত শনাক্ত ৩৮৬৮ - চ্যানেল খুলনা

খুলনা, ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, শনিবার, ৪ জুলাই ২০২০

 সর্বশেষ সংবাদ:

দেশে আরো ৪০ জনের মৃত্যু, আক্রান্ত শনাক্ত ৩৮৬৮

চ্যানেল খুলনা প্রকাশিত হয়েছে: শুক্রবার, ২৬ জুন ২০২০, ৩:৪৩ : অপরাহ্ণ

চ্যানেল খুলনা ডেস্কঃ গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ৪০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটির সংক্রমণে মৃত্যুর সংখ্যা দাঁড়াল এক হাজার ৬৬১ জনে। এছাড়া একই সময়ে নতুন করে ৩ হাজার ৮৬৮ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে সর্বমোট এক লাখ ৩০ হাজার ৪৭৪ জন ভাইরাসটিতে সংক্রমিত শনাক্ত হলেন।

আজ শুক্রবার (২৬ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

দেশে ৬৬টি পিসিআর ল্যাবে পরীক্ষা তথ্য তুলে ধরে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে ১৮ হাজার ২৭৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আগের কিছু নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৪৯৮টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৬ লাখ ৯৬ হাজার ৯৪১টিতে।

দেশে নতুন করে আরো এক হাজার ৬৩৮ জন করোনারোগী সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৩ হাজার ১৩৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৭২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০ দশমিক ৯১ শতাংশ, তবে শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ২৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের বিশ্লেষণ তুলে ধরে নাসিমা সুলতানা বলেন, মৃত ৪০ জনের মধ্যে ৩১ পুরুষ এবং নয়জন নারী। তাদের বয়স বিশ্লেষণে জানানো হয়, মারা যাওয়াদের মধ্যে একজন শিশু রয়েছে, যার বয়স দশের নিচে। এছাড়াও ৩১ থেকে ৪০ বছরের তিনজন, ৪১ থেকে ৫০ বছরের ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের তিনজন এবং ৮১ থেকে ৯০ বছরের বয়সসীমার একজন রয়েছেন।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগেরই বাসিন্দা রয়েছেন ১৪ জন, চট্টগ্রাম বিভাগের ১২ জন, খুলনা ও বরিশাল বিভাগে চারজন করে এবং সিলেট ও রংপুরে তিনজন করে। এদের মধ্যে হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩১ জন এবং বাড়িতে মারা গেছেন নয়জন।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান শহরে প্রথম শনাক্ত হওয়া ভয়াবহ ছোঁয়াচে এই ভাইরাসটি বাংলাদেশে প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। সেদিন তিনজন আক্রান্ত শনাক্ত হওয়ার কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

বিশ্বজুড়ে করোনাভাইরাস পরিস্থিতি

বাংলাদেশে

আক্রান্ত
১৫৯,৬৭৯
সুস্থ
৭০,৭২১
মৃত্যু
১,৯৯৭

বিশ্বে

আক্রান্ত
১১,২৮৪,৯৯৭
সুস্থ
৬,৩৯৮,৪১০
মৃত্যু
৫৩০,৯৪৬
জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
দিন
:
ঘণ্টা
:
মিনিট
:
সেকেন্ড
Copy link
Powered by Social Snap