দক্ষিণ পশ্চিমাঞ্চলের প্রথম ভিডিও নিউজ পোর্টাল

চীন-পাকিস্তান সন্ধি, লাদাখের পথে ২০ হাজার পাক সেনা! - চ্যানেল খুলনা

খুলনা, ২৩শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, মঙ্গলবার, ৭ জুলাই ২০২০

 সর্বশেষ সংবাদ:

চীন-পাকিস্তান সন্ধি, লাদাখের পথে ২০ হাজার পাক সেনা!

চ্যানেল খুলনা প্রকাশিত হয়েছে: বুধবার, ১ জুলাই ২০২০, ৩:০৮ : অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃএক দিকে চীন-ভারতীয় প্রতিনিধিদের মধ্যে দফায় দফায় চলছে বৈঠক। সেক্ষেত্রে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার কথা বলছে দুই পক্ষই। অন্যদিকে শোনা যাচ্ছে, পাকিস্তানের সঙ্গে যোগসাজশ চলছে চীনের। আর তাই চীনের পাশে থাকার জন্য এগিয়ে যাচ্ছে পাকিস্তানি সেনা।

সূত্র বলছে, গিলগিট-বালতিস্তান এলাকার দিকে সেনা পাঠিয়েছে পাকিস্তান। চীনা সেনার সঙ্গে যুক্ত হওয়ার জন্য ২০,০০০ অতিরিক্ত বাহিনী লাদাখ অঞ্চলের দিকে পাঠিয়েছে পাকিস্তান। মনে করা হচ্ছে, চীন-পাকিস্তান উভয়েই ভারতের সঙ্গে ‘টু ফ্রন্ট ওয়ার’ এর দিকে যেতে চাইছে।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদন অনুযায়ী, পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইয়ের সঙ্গে গোপনে কথাবার্তা চলছে চীনের। এমনকি পাকিস্তানের কুখ্যাত বর্ডার অ্যাকশন টিমকে (ব্যাট) দিয়ে ভারতে হামলা চালানোর পরিকল্পনাও করা হচ্ছে।

এ দিকে আবার কাশ্মীরের দিকে দলে দলে বিচ্ছিন্নতাবাদীদের পাঠানো হচ্ছে। সাম্প্রতিককালে অন্তত ১২০ বিদ্রোহীকে হত্যা করেছে ভারতীয় সেনারা। এদের মধ্যে অধিকাংশই পাকিস্তানি জঙ্গি বলে শারনা করা হচ্ছে। ভারতীয় সেনার ওপর হামলা চালিয়ে ভারতের পরিস্থিতি টালমাটাল করে দেওয়ার ছক কষছে দুই দেশ।

সূত্র : ইন্ডিয়া টুডে

বিশ্বজুড়ে করোনাভাইরাস পরিস্থিতি

বাংলাদেশে

আক্রান্ত
১৬৫,৬১৮
সুস্থ
৭৬,১৪৯
মৃত্যু
২,০৯৬

বিশ্বে

আক্রান্ত
১১,৭৪৮,৯৮৫
সুস্থ
৬,৭৪২,৬০৮
মৃত্যু
৫৪০,৮৬০
জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
দিন
:
ঘণ্টা
:
মিনিট
:
সেকেন্ড
Copy link
Powered by Social Snap