দক্ষিণ পশ্চিমাঞ্চলের প্রথম ভিডিও নিউজ পোর্টাল

অনলাইন ক্লাসে পাবলিক বিশ্ববিদ্যালয়ের সম্মতি - চ্যানেল খুলনা

খুলনা, ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, রোববার, ৫ জুলাই ২০২০

 সর্বশেষ সংবাদ:

অনলাইন ক্লাসে পাবলিক বিশ্ববিদ্যালয়ের সম্মতি

চ্যানেল খুলনা প্রকাশিত হয়েছে: বৃহস্পতিবার, ২৫ জুন ২০২০, ৯:৫৭ : অপরাহ্ণ

চ্যানেল খুলনা ডেস্কঃ বিশ্বব্যাপী দাবানলের মতো ছড়িয়ে পড়া মহামারি করোনা ভাইরাসের প্রভাবের ফলে বর্তমানে দেশের বিশ্ববিদ্যালয়ের ২৮ লাখ শিক্ষার্থী পড়াশোনার বাইরে। অনলাইনে ক্লাস শুরু করতে পারেনি অধিকাংশ পাবলিক বিশ্ববিদ্যালয় এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজগুলো। তবে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো অনলাইনে পাঠদান কার্যক্রম শুরু করতে সম্মতি জানিয়েছে বলে জানা গেছে।

এমন অচলাবস্থার কারণে পাবলিক বিশ্ববিদ্যালয়ে বড় সেশনজটের আশঙ্কা তৈরি হয়েছে। এ থেকে উত্তরণের জন্য ৪৬ পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়ে বৃহস্পতিবার (২৫ জুন) ভার্চুয়াল বৈঠকে বসেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

জানা গেছে, বৈঠকটি এখনও চলমান। এরই মাঝে ইউজিসির সদস্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ আলমগীর গণমাধ্যমকে বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে অনলাইনে ক্লাসের বিষয়ে উপাচার্যদের সঙ্গে সভা হচ্ছে। বিকাল সাড়ে ৩টায় এই আলোচনা শুরু হয়েছে। এতে অনলাইনে ক্লাসের বিষয়ে জোর দেওয়া হচ্ছে। বৈঠকে উপাচার্যরা তাদের বিশ্ববিদ্যালয়ের সমস্যাগুলো তুলে ধরছেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের সেশন জটের কবল থেকে রক্ষা করতে ইউজিসি’র পক্ষ থেকে সব পাবলিক বিশ্ববিদ্যালয়কে অনলাইন শিক্ষা কার্যক্রম শুরুর প্রতি জোর দেওয়া হয়। দ্রুততার মধ্যে অনলাইন ক্লাস, পরীক্ষা নেওয়ার মতো পরিবেশ তৈরি করতে বলা হয়েছে। এ প্রস্তাবে প্রায় সবাই সম্মতি জানিয়েছেন। তবে অনেক বিশ্ববিদ্যালয় বিদ্যমান কিছু সমস্যা সমস্যা রয়েছে সেসব কীভাবে সমাধান করা সম্ভব তা নিয়ে আলোচনা চলছে বলেও জানিয়েছেন তিনি।

বিশ্বজুড়ে করোনাভাইরাস পরিস্থিতি

বাংলাদেশে

আক্রান্ত
১৫৯,৬৭৯
সুস্থ
৭০,৭২১
মৃত্যু
১,৯৯৭

বিশ্বে

আক্রান্ত
১১,২৯৩,৪১০
সুস্থ
৬,৪০৫,৯৭৪
মৃত্যু
৫৩০,৯৬০
জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
দিন
:
ঘণ্টা
:
মিনিট
:
সেকেন্ড
Copy link
Powered by Social Snap