সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
কুমারখালীতে বিদ্যালয়ের সততা স্টোরে চুরি! | চ্যানেল খুলনা

কুমারখালীতে বিদ্যালয়ের সততা স্টোরে চুরি!

চ্যানেল খুলনা ডেস্কঃশিক্ষার্থীদের মাঝে নৈতিক শিক্ষাচর্চা, স্বাস্থ্যকর খাবার, ঝুঁকি হ্রাসের মতো বেশকিছু মহৎ উদ্দেশ্য নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে গড়ে তোলা হয়েছে সততা স্টোর বা সততার দোকান। যেখানে থাকে না কোনো দোকানি। পণ্যের গায়ে লেখা মূল্য দেখেই পছন্দের পণ্য নিয়ে সততার স্টোরের বক্সে টাকা রাখবে শিক্ষার্থীরা। এতে একদিকে যেমন তাদের মাঝে নৈতিকতা চর্চা হবে, অন্যদিকে প্রতিষ্ঠানের বাইরের নানা প্রতিকূলতা থেকে রক্ষা পাবে শিক্ষার্থীরা।

কিন্তু এই স্টলের কারণে আর্থিকভাবে ক্ষতিগ্রস্তসহ নানা সমস্যার সম্মুখীন হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানের আশেপাশে অবস্থিত ছোট-বড় মুদি দোকানসহ চটপটি ও ফুসকার দোকানগুলো। ফলে ক্ষতিগ্রস্ত দোকানিরা শিক্ষা প্রতিষ্ঠান থেকে সততা স্টোরগুলো উচ্ছেদ করার জন্য নানা ষড়যন্ত্র করছে। সততা স্টোরে চুরি, শিক্ষক-শিক্ষার্থীদের সাথে বিরূপ আচরণসহ নানা ঘটনার জন্ম দিচ্ছে দোকানিরা। এমন এক ঘটনার খবর পাওয়া গেছে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সততার স্টোরে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) সকালে সরেজমিন গিয়ে জানা যায়, বিদ্যালয়ের অফিস কক্ষে প্রায় চার মাস পূর্বে গড়ে তোলা হয়েছে সততা স্টোর। যেখানে রয়েছে কাগজ, কলম, চকলেট, কেক, বিস্কুটসহ প্রায় ১২ রকমের পণ্য। ঐ রুমেই থাকে বিদ্যালয়ে ব্যবহৃত ল্যাপটপ, প্রজেক্টর, ড্রামসেটসহ সকল প্রয়োজনীয় কাগজপত্র ও সরঞ্জাম। কিন্তু সোমবার (২ ডিসেম্বর) দিবাগত রাতে দুর্বৃত্তরা বিদ্যালয়ের অফিস কক্ষের তালা ভেঙে শুধু সততা স্টলের মালামাল চুরি ও ভাঙচুর করেছে। তবে সন্দেহের তীর ছুটেছে বিদ্যালয় চত্বরে থাকা মুদি দোকানি আফাজ উদ্দিনের দিকে।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ শ ম সরোয়ার জানান, কে বা কারা রাতে অফিস কক্ষের তালা ভেঙে সততার স্টোরে চুরি ও ভাঙচুর করেছে। তবে অফিস কক্ষে থাকা ল্যাপটপ, প্রজেক্টরসহ নানা প্রয়োজনীয় জিনিসপত্রাদি অক্ষত রয়েছে। তিনি আরও জানান, পূর্ব শত্রুতা করে বিদ্যালয় চত্বরে থাকা দোকানি এ কাজ করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

তবে বিদ্যালয় চত্বরের দোকানি আফাজ ঘটনাটি সম্পূর্ণ অস্বীকার করে জানান, স্থানীয় ছেলেপেলে শয়তানি করে এ কাজ করতে পারে। বিদ্যালয়ে সততা স্টোর গড়ে ওঠার আগে প্রতিদিন ৪০০ থেকে ৫০০ টাকা আয় হলেও বর্তমানে ১০০ থেকে ১৫০ টাকা হয়। উপজেলা শিক্ষা অফিসার মো. জালাল উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, শত্রুতা করে অসৎ উদ্দেশ্য নিয়ে কেউ এ কাজ করেছে। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করা হবে।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।